Saturday, January 24, 2009

সিলেটে সাংবাদিক অপহরণ ও নির্যাতনমামলা তুলে নিতে সংগ্রাম সিংহকে নানা হুমকি-ধমকি দিচ্ছে, দুর্বৃত্তরা পরিবার নিয়ে বাসায় ফিরতে পারছেন না

দৈনিক যুগান্তর সিলেট ব্যুরোর সিনিয়র রিপোর্টার ও একুশে টিভি’র সিলেট প্রতিনিধি সংগ্রাম সিংহকে অপহরণ ও নির্যাতনকারীদের মূলহোতা বাবলু ও তার সহযোগী ফাহমি, শরীফ, নাসিম ও মাসুমকে ঘটনার ৭ দিন পরও গ্রেফতার করতে পারেনি পুলিশ। সন্ত্রাসীদের হুমকির মুখে সাংবাদিক সংগ্রাম সিংহ পরিবার নিয়ে বাসায় ফিরতে পারছেন না। তাকে হয়রানির করার জন্য বাবলু ও তার সহযোগীদের গডফাদাররা নানা অপতৎপরতায় লিপ্ত রয়েছে। মামলা তুলে নেয়ার জন্য তাকে নানা হুমকি-ধমকি দিচ্ছে দুর্বৃত্তরা। মামলা তুলে না নিলে তাকে বিভিন্ন মামলায় ফাঁসানোর ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে। স্থানীয় পুলিশ প্রশাসনের নির্লিপ্তায় দুর্বৃত্তরা আরও বেপরোয়া হয়ে নানা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে বলে স্থানীয় সাংবাদিকরা ােভ প্রকাশ করেন।
এদিকে, সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেট বিভাগ মফস্বল সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটি গতকাল কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে প্রতিবাদ সভা, মানববন্ধন পালন করে। মানববন্ধন শেষে নগরীতে বের করা হয় বিােভ মিছিল। ফোরামের সভাপতি লিয়াকত আলী খানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রজত কান্তি চক্রবর্তীর পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, তাজুল ইসলাম বাঙালী, হৃষিকেশ রায় শংকর, ডা. তখলিছ আলী, আব্দুল হালিম সাগর, সুনির্মল সেন, সাদিকুর রহমান চৌধুরী, সাইফুর রহমান তালুকদার, সলিম আহমদ সলু, হারুনুর রশীদ, ইউসুফ আলী, এমএ রউফ, ইসলাম আলী, জুলহান হোসেন, হেলাল আহমদ, অরুন সরকার, আল ওয়াদুদ আবু। বক্তারা সমাবেশ থেকে সংগ্রাম সিংহকে অপহরণ ও নির্যাতনকারীদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের জন্য প্রশাসনকে আল্টিমেটাম দেন। নির্ধারত সময়ের মধ্যে দুর্বৃত্তদের গ্রেফতার করতে পুলিশ প্রশাসন ব্যর্থ হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। এর মধ্যে আগামী ২৫ জানুয়ারি রোববার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে একই দাবিতে প্রতীক অনশন কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।

No comments:

Post a Comment